ইউএসবিসিসিআই ও অ্যাকম্পানি ক্যাপিটাল’র সমঝোতা স্বারক স্বাক্ষর

0

ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) এবং অ্যাকম্পানি ক্যাপিটাল এর মধ্যে একটি সমঝোতা স্বারক গত ১৪ ডিসেম্বর, ২০২৩ ইং তারিখে স্বাক্ষর করা হয়।

এই সহযোগিতাটি ইউএসবিসিসিআই-এর সদস্য এবং নিউইয়র্ক সিটিতে বৃহত্তর বাংলাদেশী আমেরিকান সম্প্রদায় উভয়ের জন্য নতুন সুযোগ এবং উন্নত অর্থনৈতিক সম্ভাবনা তৈরী করবে।

ইউএসবিসিসিআই –এর প্রেসিডেন্ট ও সিইও জনাব মোঃ লিটন আহমেদ এবং অ্যাকম্পানি ক্যাপিটাল-এর এক্সিকিউটিভ ডিরেক্টর মিজ. ইয়াঙ্কি শেরিং স্বাক্ষরিত এই সমঝোতা স্মারকটি ভবিষ্যতের জন্য একটি সহযোগিতার কাঠামো ও রূপরেখা সম্ভলিত একটি চুক্তি।

মিজ. শেরিং গুরুং, ব্যবসা উন্নয়ন ও প্রশিক্ষণের সিনিয়র ম্যানেজার; জেসন কোহল, এসবিএ কমিউনিটি অ্যাডভান্টেজ প্রোগ্রামের পরিচালক; ইউএসবিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্ট বখত রুম্মান বির্তিজ; শেখ ফরহাদ, পরিচালক; আহাদ আলী, পরিচালক এবং ইউএসবিসিসিআই-এর চেয়ারপারসন উইমেন এমপাওয়ারমেন্ট স্ট্যান্ডিং কমিটির রুমা আহমেদ প্রমূখ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

USBCCI সদস্যদের সুবিধাসমূহ:

১. অ্যাকম্পানি ক্যাপিটালের পরিষেবা: ইউএসবিসিসিআই সক্রিয়ভাবে অ্যাকম্পানি ক্যাপিটালের পরিষেবাগুলিকে প্রচার করবে, সদস্যদের জন্য তাদের উদ্ভাবনী আর্থিক সেবাসমূহ গ্রহণে উৎসাহিত করবে৷
২. ডিজিটাল ক্ষমতা বৃদ্ধি: ইউএসবিসিসিআই একম্পানি ক্যাপিটালর প্রয়োজন ও চাহিধামত ডিজিটাল মার্কেটিং সেবা প্রদান ও তাদের দক্ষতা উন্নয়ন সেবা প্রদান করবে।
৩. সুদৃঢ় অংশীদারিত্ব: সুদৃঢ় অংশীদারিত্বের লক্ষ্য বাংলাদেশী আমেরিকান সম্প্রদায়ের মধ্যে সহযোগিতা বৃদ্ধি করা, আরও আন্তঃসংযুক্ত এবং সহায়ক ব্যবসায়িক পরিবেশ গড়ে তোলা হবে। সদস্য সংখ্যা বৃদ্ধি: অ্যাকম্পানি ক্যাপিটাল তার ক্লায়েন্টদেরকে ইউএসবিসিসিআই-এ যোগ দিতে উৎসাহিত করবে, যার ফলে চেম্বারের নেটওয়ার্ক বৃদ্ধি পাবে।
৪. ইভেন্ট সহযোগিতা এবং কৌশলগত অংশীদারিত্ব: ইউএসবিসিসিআই-এর বিভিন্ন ইভেন্টে একম্পানি ক্যাপিটালের অংশগ্রহণ অনন্য নেটওয়ার্কিং এবং সহযোগিতার প্রদান করবে৷
৫. যৌথ কর্মসূচির উদ্যোগ: উভয় সংস্থাই যৌথ কর্মসূচিতে সহযোগিতা করবে, তাদের আর্থিক ও সাংঘঠনিক সহযোগিতা প্রদান করবে।

এই চুক্তিটি আরও সমৃদ্ধ অর্থনৈতিক ভবিষ্যতের দিকে একটি পদক্ষেপ, যা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশী সম্প্রদায়ের ক্ষমতায়ন এবং ব্যবসায়িক উৎকর্ষের জন্য একটি অঙ্গীকার প্রতিফলিত করে৷ উভয় সংস্থাই এই অংশীদারিত্বের সম্ভাবনা নিয়ে উৎসাহী এবং একটি ফলপ্রসূ এবং সহযোগিতামূলক সম্পর্কের জন্য প্রতিশ্রুতিবদ্ধ৷ মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ উভয় ক্ষেত্রেই কাজ করবে। একটি সম্প্রসারিত ব্যবসায়িক ল্যান্ডস্কেপের বিভিন্ন চাহিদা মোকাবেলায় প্রতিশ্রুতিবদ্ধ।

USBCCI যুক্তরাষ্ট্রে বাংলাদেশী ব্যবসায়িক সম্প্রদায়ের জন্য একটি আলোকবর্তিকা হিসেবে অবদান রেখে যাচ্ছে। চেম্বার বাংলাভাষী সম্প্রদায়কে একত্রিত করতে, বাংলাদেশ ও আমেরিকান এন্টারপ্রাইজগুলির মধ্যে শক্তিশালী ব্যবসায়িক সংযোগ স্থাপনে এবং এমন একটি উদ্যোক্তা পরিবেশ গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখছে। যাতে করে ব্যবসার উন্নতি হয়, ব্যক্তিদের উন্নতি হয় এবং বৃহত্তর জনগোষ্ঠী এর সুফল ভোগ করে৷

অ্যাকম্পানি ক্যাপিটাল নিউইয়র্ক এলাকার অভিবাসী, উদ্বাস্তু এবং সুবিধাবঞ্চিত উদ্যোক্তাদের জন্য সমৃদ্ধির পথ তৈরি করে, সাশ্রয়ী মূল্যের ঋণ, আর্থিক শিক্ষা, এবং প্রযুক্তিতে প্রশিক্ষণ এবং সর্বোত্তম ব্যবসায়িক অনুশীলনের মাধ্যমে তাদের ব্যবসা চালু ও বৃদ্ধি করার জন্য সহযোগিতা করে৷

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here