আইডিএলসি–প্রথম আলো এসএমই পুরস্কার পেল পাঁচ প্রতিষ্ঠান

0

আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার-২০২৩ পেয়েছেন পাঁচ প্রতিষ্ঠানের ছয়জন উদ্যোক্তা। কৃষি, প্রযুক্তি, উৎপাদন, রপ্তানিশিল্প ও নারী উদ্যোক্তা—এই পাঁচ শ্রেণিতে তাঁরা এই পুরস্কার পেয়েছেন। এ ছাড়া দুটি প্রতিষ্ঠানকে সম্মানজনক স্বীকৃতি দেওয়া হয়েছে।

এ বছর কৃষিতে স্কাইফ্লোরার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাজিদ খান, প্রযুক্তিতে এ আর কমিউনিকেশনসের প্রতিষ্ঠাতা এম আসিফ রহমান, উৎপাদনশিল্পে সেফ ট্রেডিং করপোরেশনের (সতেজ) স্বত্বাধিকারী মো. মোস্তফা কামাল, রপ্তানিশিল্পে অপরাজেয় লিমিটেডের এমডি কাজী মো. মনির হোসেন ও চেয়ারম্যান মুনিয়া জামান এবং নারী উদ্যোক্তা শ্রেণিতে রেড বিউটি স্টুডিও অ্যান্ড স্যালন ও উজ্জ্বলা লিমিটেডের স্বত্বাধিকারী ও ব্যবস্থাপনা পরিচালক আফরোজা পারভীন পুরস্কার পেয়েছেন।

এ ছাড়া জুরিদের বিবেচনায় দুটি প্রতিষ্ঠানের দুজন উদ্যোক্তাকে সম্মানজনক স্বীকৃতি দেওয়া হয়েছে। তাঁরা হলেন ইনোভেশন গ্যারেজের এমডি এ এস এম আশিকুর রহমান এবং কাঁকন রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং ওয়ার্কশপের এমডি মো. মাহমুদুন্নবী বিপ্লব।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে বিজয়ী উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন অন্তর্বর্তী সরকারের অর্থ, বাণিজ্য এবং বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম জামাল উদ্দিন এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

অনুষ্ঠানে জুরিদের পাশাপাশি পুরস্কারপ্রাপ্ত উদ্যোক্তাদের স্বজন, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন, যুব কার্যক্রম ও ইভেন্টের প্রধান সমন্বয়কারী মুনির হাসান।

সাধারণের মধ্যে থেকেও যাঁরা অসাধারণ, এমন এসএমই উদ্যোক্তাদের সম্মানিত করতে ২০২১ সালে এ পুরস্কার প্রবর্তন করে আইডিএলসি ফিন্যান্স ও প্রথম আলো। চলতি বছরের জন্য গত ১২ মার্চ ভার্চ্যুয়াল মাধ্যমে আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার-২০২৩–এর কার্যক্রম উদ্বোধন করা হয়। তারপর ২০ মে পর্যন্ত অনলাইন ও অফলাইনে এসএমই উদ্যোক্তাদের কাছ থেকে আবেদন নেওয়া হয়। এ সময়ে মোট ১ হাজার ৫৭৬টি আবেদন জমা পড়ে। এরপর জুরিবোর্ড কয়েক দফা যাচাই-বাছাই করে পাঁচটি প্রতিষ্ঠানকে বিজয়ী হিসেবে চূড়ান্ত করে। এ ছাড়া দুটি প্রতিষ্ঠানকে সম্মানজনক স্বীকৃতি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

বারে জুরিবোর্ডের সভাপতি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক মেলিতা মেহজাবিন। জুরিবোর্ডের অন্য সদস্যরা হলেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান, বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি আবদুর রাজ্জাক, ক্রিয়েশন প্রাইভেট লিমিটেডের এমডি মো. রাশেদুল করিম এবং আইডিএলসি–প্রথম আলো এসএমই পুরস্কার ২০২২ বিজয়ী ও মাস্টার র‌্যাকস অ্যান্ড ফার্নিচারের ব্যবস্থাপনা পরিচালক আল-মামুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here