নারী উদ্যোক্তাদের আর্থিক বিষয়ে প্রশিক্ষণ দিতে সিটি ব্যাংক চালু করেছে ‘সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম’। এই উদ্যোগের সঙ্গে সহযোগী হিসেবে রয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ও ইন্টারন্যানশনাল ফিনান্সিয়াল করপোরেশন (আইএফসি)।

আজ ৮ ফেব্রুয়ারি সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম আয়োজন করেছে সিটি আলো বসন্ত মেলা। মেলাটি চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলাটি চলছে সিটি আলো সেন্টার, শান্তা স্কাইমার্ক ফার্স্ট ফ্লোর, ১৮ গুলশান এভিনিউ। দুইদিনের এই মেলা একটা প্রচার মাধ্যম যেখানে নারী উদ্যোক্তারা তাদের সৃষ্টিকর্ম তুলে ধরছেন।

uddoktabarta2 2

মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন চিত্র নায়িকা মৌসুমী, এছাড়াও ছিলেন স্টার্টআপ বাংলাদেশ ইনভেস্টমেন্ট এডভাইজার মিজ টিনা এফ জেবিন, বাংলাদেশ উইমেন চেম্বার ট্রেজারার মিজ সংগীতা খান, লিজান হারবাল লিমিটেডের চেয়ারপারসন মিজ শর্মী, বিবিয়ানা’র স্বত্বাধিকারী মিজ লিপি খন্দকার। এছাড়াও উপস্থিত ছিলেন সিটি আলো সার্টিফিকেশন কোর্সের ১ম, ২য় এবং ৩য় ব্যাচের ৫০ জন প্রশিক্ষণার্থী।

uddoktabarta4 2

মেলায় উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পোশাক, অলংকার সৌন্দর্যবর্ধক প্রসাধনী, মুখরোচক খাবার, ফটোসেশনের সুযোগ, ফ্রিতে মেহেদি সাজ, সৌন্দর্য বিষয়ক বিভিন্ন টিপস সহ আকর্ষণীয় মূল্য ছাড়ে পণ্য ক্রয়ের সুযোগ।

uddoktabarta3 2

সিটি আলোর মাধ্যমে নারী উদ্যোক্তা, বেতনভুক্ত নারী, গৃহবধূ ও পেশাজীবী নারীরা সিটি আলোয় নানান সেবা গ্রহণ করতে পারেন। সব সেবা বিনামূল্যে বিমাকৃত এবং সাথে থাকে একটি হেলথ কার্ড, যার মাধ্যমে বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালের চিকিৎসাসেবায় বিশেষ ছাড় পাওয়া যায়। এছাড়াও নারীরা সহজেই সব ধরনের আর্থিক সুবিধা পান।

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here