রাজশাহীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা

0

জাতীয় উৎপাদনশীলতা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে রোববার সকালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল জলিল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উদ্যোক্তাদের উদ্দেশে বলেন, “সরকারের কাজ ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করে দেওয়া, আর আপনাদের কাজ নিজেদের ব্যবসা বা উদ্যোগকে নতুন নতুন প্রযুক্তি, নতুন চিন্তাভাবনার মাধ্যমে সময়োপযোগী হিসেবে এগিয়ে নিয়ে যাওয়া।”

সেসময় তিনি উদ্যোক্তাদের উদ্যোগ এগিয়ে নিতে মানসিক এবং প্রায়োগিক সব সমর্থনের বিষয়ে আশ্বস্ত করেন।

আয়োজনটিতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী। আলোচক হিসেবে  ছিলেন বিসিক জেলা কার্যালয়, রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ। তিনি উৎপাদনশীলতার যাবতীয় দিক, করণীয় ইত্যাদি বিষয় সম্বলিত একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে এবং বিসিক জেলা কার্যালয় রাজশাহীর সহযোগিতায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিসিক রাজশাহীর শিল্পনগরী কর্মকর্তা আনোয়ারুল আজিম সেতু, প্রশিক্ষকমণ্ডলী, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) থেকে আগত কর্মকর্তা এবং  বিভিন্ন সেক্টরের অসংখ্য উদ্যোক্তা।

অংশগ্রহণকারী উদ্যোক্তাদের অনেকে জেলা প্রশাসক এবং বিসিক রাজশাহীর ডিজিএম-এর কাছে প্রশ্ন রাখলে তারা বিষয়গুলো ব্যাখ্যা করেন।

আলোচনা সভা শেষে অংশগ্রহণকারী উদ্যোক্তারা ‘উদ্যোক্তা বার্তা’কে বলেন, ‘রাজশাহীতে উৎপাদনশীলতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় অংশ নিতে পেরে তারা আনন্দিত। জেলা প্রশাসক বরাবরের মতো আগামীতেও পাশে থাকবেন বলে আশ্বস্ত করায় তারা তাকে ধন্যবাদ জানান। উদ্যোক্তারা বলেন, বিসিক ডিজিএম-এর প্রেজেন্টেশনে তারা নতুুন অনেক বিষয় জানতে পেরেছেন।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here