স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনা'র সদস্যবৃন্দ

করোনা ভাইরাস প্রতিরোধে পুরো পৃথিবী একটি সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। সব চেয়ে বেশি সংকটে আছে আমাদের মতো দেশের মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও সুবিধা বঞ্চিত মানুষ। তীব্রতর স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি করোনা প্রতিরোধে সকল প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে এরাই পরছে তীব্র খাদ্য সংকটে।

এই দুর্ভোগ দূর করতে “সম্ভাবনা” ঢাকা ও ঢাকার বাইরে খাদ্য সংকটে থাকা পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় উপকরণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে সংগঠনটি আইডিএলসি, স্টান্ডার্ড গ্রুপ, আকিজ গ্রুপ, ট্রাইয়াঙ্গেল সার্ভিস, সামিট গ্রুপ ও ব্যক্তি পর্যায়ের সহায়তায় চার হাজারের অধিক মানুষকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। এর মাধ্যমে এক হাজারটি পরিবার উপকৃত হয়েছে।

এছাড়াও রমজানে প্রতিদিন মিরপুরে ২০০ এর অধিক মানুষকে ইফতার পৌঁছে দিচ্ছে। উদ্যোগটি সম্পর্কে সম্ভাবনার স্বেচ্ছাসেবকরা জানায় আমরা বস্তির ঘরে ঘরে গিয়ে প্রতিটি পরিবারের খোঁজ নিয়েছে। কারো ঘরে একদিনের চাল আছে, কারো ঘরে সেটুকু নেই।

আমাদের তালিকায় গার্মেন্টস কর্মী, মেহনতি মানুষ, ছোট চাকুরিজীবীসহ সবধরনের শ্রমজীবী মানুষ রয়েছে। বাসায় যারা কাজ করে অনেকে বেতনও পায়নি। দিন মজুর, রিকশা চালকরা তো দিন আনে দিন খায়। আমরা সহায়তা দেবার পাশাপাশি তাদের স্বাস্থ্য সচেতন করছি এবং সকলের তথ্য সংগ্রহ করছি। এতে করে পরিবারের প্রয়োজন অনুযায়ী সেবা দিতে পারছি।

এছাড়া রাস্তায় সামাজিক দূরত্ব মেনে প্রতিদিন ২০০ এর অধিক ছিন্নমূল মানুষ ও পথশিশুদের মাঝে ইফতার বিতরণ করছি।

স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বিতরণ কার্যক্রমের পরিচালক আরিফুল ইসলাম উদ্যোক্তা বার্তাকে বলেন, দেশের এই ক্রান্তিকালে দেশের সকল মানুষ এক কাতারে দাঁড়িয়েছে সুবিধা বঞ্চিত মানুষের পাশে, তবে আমাদের খেয়াল রাখতে হবে খাদ্য সহায়তা দিতে গিয়ে আমরা যেন রোগের সংক্রমণ না ঘটাই।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here