মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত প্রণোদনার টাকা পেয়ে খুশি প্রান্তিক উদ্যোক্তারা

0

বিসিক খুলনা জেলা কার্যালয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত প্রণোদনার দ্বিতীয় পর্যায়ের অর্থ অত্যন্ত সফলতার সাথে উদ্যোক্তাদের মাঝে বিতরণ করেছে। খুলনা জেলা কার্যালয় বর্তমান অর্থ বছরে প্রান্তিক উদ্যোক্তাদের মাঝে মোট ২৫ লক্ষ টাকা ঋণ হিসেবে বিতরণ করেছে এবং এ পর্যন্ত ৩০ জন উদ্যোক্তার মাঝে মোট ১ কোটি ২৫ লক্ষ টাকা প্রণোদনার অর্থ বিতরণ করেছে।

2 28

ঋণের এই অর্থ উদ্যোক্তাদের ব্যবসায়িক ক্ষতি পুষিয়ে নিতে দারুণভাবে সহায়তা করবে বলে মনে করছেন প্রণোদনার অর্থ প্রাপ্ত উদ্যোক্তারা। করোনার কারণে যখন তারা হতাশ তখন তারা বিসিক জেলা কার্যালয়ের শরণাপন্ন হন এবং খুব অল্প সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ঋণের অর্থ হাতে পেয়েছেন।

3 21

করোনাভাইরাস জনিত পরিস্থিতিতে স্থানীয় ও জাতীয় পর্যায়ে দফায় দফায় লকডাউন থাকার কারণে সিএমএসএমই (CMSME) উদ্যোক্তারা মারাত্মক ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হন, সে সময় খুলনা বিসিক জেলা কার্যালয় বিভিন্ন ধরনের অনলাইন মেলা, অনলাইন সেমিনার ও ব্যবসায় পরামর্শ সেবার মাধ্যমে সিএমএসএমই (CMSME) উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে জেলা কার্যালয় বিসিকের নিজস্ব ঋণ ও প্রণোদনা ঋণ বিতরণে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এছাড়া বিসিক খুলনা নিয়মিত উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ আয়োজন করে উদ্যোক্তাদের সক্ষমতা ও ব্যবসায় পরিচালনার দক্ষতা সৃষ্টি করছে।

সাইদ হাফিজ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here