বিসিক মানিকগঞ্জে শিল্প উদ্যোক্তা উন্নয়ন ৩য় ব্যাচ-এর প্রশিক্ষণ ও সার্টিফিকেট প্রদান

0

মানিকগঞ্জে নতুন উদ্যোক্তাদের ‘ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ‘ এবং পরামর্শ দিয়ে যাচ্ছে বিসিক মানিকগঞ্জ। ডিজিটাল বাংলাদেশ গড়তে দক্ষ উদ্যোক্তার বিকল্প নেই। দক্ষ উদ্যোক্তা তৈরির জন্য নিরলস চেষ্টা করছে বিসিক মানিকগঞ্জ। ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ‘ নিয়মিত চালু রাখছে প্রতিষ্ঠানটি।

তারই ধারাবাহিকতায় মানিকগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে বিসিক মানিকগঞ্জ। ১৩ জুন থেকে ১৭ জুন পর্যন্ত ৫ দিনব্যাপি অনুষ্ঠিত হয়ে গেলো উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স।

গতকাল ১৭ জুন ২০২১ খ্রি. মানিকগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এসএম ফেরদৌস, জেলা প্রশাসক, মানিকগঞ্জ। সভাপতিত্ব করেন মো: মাহবুবুল ইসলাম, উপ-ব্যবস্থাপক, বিসিক মানিকগঞ্জ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মো: আল নোমান, সম্প্রসারণ কর্মকর্তা, বিসিক মানিকগঞ্জ।

কোর্সটিতে ২৫ জন উদ্যোক্তাদের ক্ষুদ্র, কুটির ও মাঝারী শিল্পের উন্নয়ণ ও সম্প্রসারণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মহোদয় জনাব এসএম ফেরদৌস প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে উৎসাহমূলক বক্তব্য রাখেন। বিশেষ করে নারী উদ্দ্যোক্তাদের স্বাবলম্বী হয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে বলেন।

তিনি আরো বলেন, “এই প্রশিক্ষণ কোর্সের সফলতা নির্ভর করছে আপনাদের উপর, আপনারা যদি উদ্দ্যোক্তা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারেন, তাহলে এই প্রশিক্ষণ আয়োজন করাটা সার্থক হবে”।

উক্ত অনুষ্ঠানে জনাব মো: মাহবুবুল ইসলাম, উপ-ব্যবস্থাপক, বিসিক মানিকগঞ্জ উদ্যোক্তাদের বলেন, “যে কোনো ধরনের সহায়তা ও সহযোগিতা করার জন্য বিসিক সবসময় প্রস্তুত আছে”। তিনি সফলভাবে কোর্স সমাপ্তির জন্য সবাইকে অভিনন্দন জানান এবং বিসিকের সাম্প্রতিক উল্লেখযোগ্য কর্মকাণ্ড সম্পর্কে তুলে ধরেন। পরিশেষে সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিকের নিজস্ব তহবিল অথবা ব্যাংক এর মাধ্যমে ঋণ সহায়তা প্রদান করার আশ্বাস দেন।

সবশেষে সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারিদের মধ্যে সম্মানিত জেলা প্রশাসক মহোদয় সার্টিফিকেট বিতরণ করেন |

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here