নারী উদ্যোক্তা প্রেক্ষিতে এসএমই পণ্যের বাজার সংযোগ বিষয়ক সেমিনার

0

৬ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজার হলে আয়োজিত হলো নারী উদ্যোক্তার প্রেক্ষিতে কোভিড ১৯ প্রেক্ষাপটে এসএমই পণ্যের বাজার সংযোগ বিষয়ক সেমিনার। উক্ত সেমিনারে নারী উদ্যোক্তাদের বাজার সংযোগ এর বিভিন্ন পদ্ধতি সম্পর্কে সম্যক ধারনা প্রদান করা হয়। বিভিন্ন উদ্যোগের ক্ষেত্রে কিভাবে নারী উদ্যোক্তারা এগিয়ে যেতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট বক্তারা কথা বলেন।

উক্ত সেমিনার এর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। তিনি তার বক্তব্যে বলেন, “নারী উদ্যোক্তারা আমাদের সম্পদ। মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছায় দেশে আরও নারী নেতৃত্ব সৃষ্টি হচ্ছে যার মাধ্যমে দেশ আরও এগিয়ে যাবে।”

উক্ত সেমিনারের সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মাসুদুর রহমান। তিনি তার সভাপতির বক্তব্যে বলেন, “এসএমই ফাউন্ডেশন সর্বদা নারী উদ্যোক্তাদের পাশে থাকে।তাদের বিভিন্ন সুযোগ সুবিধা সৃষ্টি এবং দেশের মানুষের কাছে তাদের উদ্যোগ পৌঁছে দিতে এসএমই ফাউন্ডেশন সর্বদা প্রচেষ্টা করছে।”

উক্ত সেমিনারের মাধ্যমে নারীদের বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাওয়ার ব্যাপারে কথা বলেন অতিথিরা। নারী উদ্যোক্তাদের উদ্যোগ নিয়ে তারা কিভাবে আরও মানুষের কাছে পৌঁছাবে, অনলাইন পোর্টালে কিভাবে আরও এগিয়ে থাকা যায়, কিভাবে উদ্যোক্তারা তাদের নেটওয়ার্কিং বা সংযোগ বাড়াতে পারেন এবং কিভাবে দূর দুরান্ত থেকে উদ্যোক্তারা অনলাইনে জ্ঞানার্জন করতে পারেন সেগুলোর ব্যাপারেও কথা বলেন বক্তারা। এছাড়াও নারী উদ্যোক্তাদের বিভিন্ন বিষয়ের প্রশ্নের উত্তর প্রদান করেন অতিথিরা।

এছাড়াও সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্যদ্বয় হাসিনা নেওয়াজ, মানতাশা আহমেদ, উইমেন এন্ড ই-কমার্স এর সভাপতি নাসিমা আকতার নিশা সহ অন্যান্যরা। 

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here