‘ঋক্ষশৈলী’র আয়োজনে পাঁচদিনের ঈদ শপিং মেলা

0

সামনেই ঈদ-উল ফিতর। তার আগে পবিত্র রমজান মাস। রমজানের আগেই ঈদের কোনাকাটাতে ক্রেতাদের সুবিধায় পাঁচদিনব্যাপী ঈদ মেলার আয়োজন করেছে ‘ঋক্ষশৈলী’।

ঢাকার বনশ্রী-রামপুরাতে ১০ মার্চ থেকে ১৪- মার্চ এ ঈদ মেলার আয়োজন করা হয়েছে। চব্বিশ জন উদ্যোক্তার অংশগ্রহণে ৩০টি স্টল সাজানো হয়েছে বিভিন্ন পণ্য দিয়ে।

‘ঋক্ষশৈলী’র ফারহানা মিতা বলেন, আমরা চার জন নারী উদ্যোক্তা ‘ঋক্ষশৈলী’র আয়োজক ও অ্যাডমিন। এটা ‘ঋক্ষশৈলী’ আয়োজিত চতুর্থ মেলা। এবার ২৪ জন উদ্যোক্তার অংশগ্রহণে ৩০টি স্টল সাজানো হয়েছে। এখানে মূলত দেশী পণ্য প্রদর্শন করা হচ্ছে। এবার মেলাটি করার মূল উদ্দেশ্য: সামনে যেহেতু ঈদ, তাই ঈদের কেনাকাটা সবাই যেন রমজানের আগেই করতে পারে, রোজা রেখে ক্রেতাদের কেনাকাটা করতে যাতে কষ্ট না হয়, ক্রেতাদের সুবিধার্থে আমরা এই আয়োজনটি করেছি।

তিনি জানান, রমজানের মাঝেও তাদের আরেকটি মেলা করার ইচ্ছা রয়েছে।

‘ঋক্ষশৈলী’র আরেকজন সংগঠক সুলতানা মুক্তা বলেন, আমি ‘ঋক্ষশৈলী’র ইভেন্ট প্ল্যানার পেজের একজন অ্যাডমিন। আমরা আসলে বিভিন্ন মেলা করি ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে, যারা বিভিন্ন মার্কেট প্লেসে স্টল বা দোকান নিতে পারেন না কিন্তু তারা তাদের পণ্যের পরিচিতি বাড়াতে চান। আমরা সেই উদ্যোক্তাদের ‘ঋক্ষশৈলী’র মাধ্যমে সুযোগ করে দেই। এ ধরনের মেলায় অংশগ্রহণ করে তারা যাতে তাদের নিজের ও পণ্যের পরিচিতি বৃদ্ধি করতে পারেন, এটাই আমাদের মূল উদ্দেশ্য।

তিনি আরো বলেন: এই আয়োজনের মাধ্যমে উদ্যোক্তাদের শুধু যে বিক্রি হয় তা নয়, এর মাধ্যমে একে অন্যের মধ্যে পরিচিতিও বৃদ্ধি পায়।

মেলায় হোমমেড খাবার, শাড়ি, কামিজ, থ্রি পিস গহনা, ব্যাগ,অর্গানিক পণ্যসহ রয়েছে নানা পণ্য। সব শ্রেণির মানুষকে লক্ষ্য রেখেই মেলাটির আয়োজন করা হয়েছে। ১০ মার্চ শুরু হওয়া মেলা চলবে ১৪ মার্চ পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা সকলের জন্য উম্মুক্ত।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here